উত্তর দিন আমাকে ?( ভিডিও)

উত্তর দিন আমাকে ? ভিডিও টি শেয়ার করতে ভুলবেন না। সবাইকে জানিয়ে নিন আমরা কিভাবে আমাদের বিপদ ডেকে আনছি। ------------------------------------------------------আমাদের মধ্য যেসব ভাই ও বোনেরা এবার মেডিকেলের প্রশ্ন টাকা দিয়ে কিনে মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছে তারা যে মেডিকেলে পড়ার সময় জালিয়াতি করে ডক্টর হবে না তার প্রমান কি ? তারা তো ভর্তি পরীক্ষা তেই জালিয়াতি কোরেছে । আর যারা বা যাহারা প্রশ্ন বিক্রি করে হয়ত অনেক টাকা হাতিয়ে নিচ্ছে কিন্তু তারা জানে না যে, তারা তাদের জীবন কে তার পরিবারে জীবনকে হুমকির মুখে ফেলছে। ধরুন আপনি একজনার কাছে মেদিকেলের ভর্তি পরীক্ষার প্রশ্ন বিক্রি করলেন। .......... ৫ বছর পর আপনি আপনার বাবর অপারেশোন করাতে গেলেন আর দেখলেন যার কাছে আপনি প্রশ্ন বিক্রি করেছেন সেই ডাক্তার আপনার বাবার অপারেশোন করবে। .... আর কিছু লিখলাম না। ..... বুঝে নিন। ...fb.com/MasterAll.Masum

Posted by Md Masum Billah Rasel on Friday, October 9, 2015

মানুষের সাথে বুদ্ধিমত্তার সাথে কথা বলার উপায়

/
0 Comments
কারও সাথে কথা বলতে হলে, এমন বিষয়ই বেছে নিতে হবে যা নিয়ে তার বা পৃথিবীর সবার আগ্রহ সবচেয়ে বেশি।
 এখন হয়ত আপনার মনে প্রশ্ন জাগবে
কী নিয়ে পৃথিবীর সব মানুষের আগ্রহ সবচেয়ে বেশি?
উত্তর হলো
প্রত্যেক মানুষের নিজের কথা !

                      আপনি যখন কারও সঙ্গে তাঁর নিজের ব্যাপারগুলি নিয়ে আলোচনা করেন তিনি   বিষয়বস্তুতে খুবই মজা পান,খুশি হন, উত্সাহী হয়ে উঠেন। তার প্রতি আপনার আগ্রহ দেখে আপনার সম্পর্কে তার ভালো ধারণা তৈরী হয়ে যায়।  



আপনি যখন কারো সাথে তারই সম্পর্কে আলোচনা করেন আপনি সঠিক কাজটিই করেন। কেননা আপনি তখন মানুষের সাভাবিক চাওয়া অনুযাই কাজ করছেন।
 এখানে পুরো ব্যাপারটাই ভুল হবে যদি আপনি নিজের ব্যাপারে তার সাথে আলোচনা শুরু করেন। কেননা এ কাজ মানুষের স্বাভাবিক চাওয়ার সম্পূর্ণ বিপরীতে।

সুতরাং আপনার মাথা  থেকে এই তিনটি শব্দ ঝেড়ে ফেলুন -
" আমি,আমার,আমাকে"

বরং এ তিনটির জায়গায় সবসময়ের জন্য মাথায় বসান এই তিনটি  শব্দ -
"আপনি,আপনারন,আপনাকে "

পরবর্তী অংশ পাবেন পরের পোস্টে। ....
সবাই কে  ধন্যবাদ 



You may also like

No comments: